যশোর বোর্ডের সাবেক চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে দুদকের মামলা - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Tuesday, March 22, 2022

যশোর বোর্ডের সাবেক চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে দুদকের মামলা

 


যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডে বাজার মূল্যের চেয়ে অতিরিক্ত টাকা ব্যয়ে কম্পিউটার ও বিভিন্ন যন্ত্রাংশ কিনে সরকারের আর্থিক ক্ষতি করার অভিযোগে বোর্ডের সাবেক চেয়ারম্যান মোল্লা আমির হোসেনসহ ১০ জনের নামে মামলা করেছে দুদক।

মঙ্গলবার ২২ মার্চ দুদকের সমিন্বত জেলা কার্যালয় যশোরে মামলাটি দায়ের করেন সংস্থাটির সহকারী পরিচালক মো. মাহফুজ ইকবাল।

বিষয়টি দুদকের জনসংযোগ কর্মকর্তা আরিফ সাদিক গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন। মামলায় যাদের আসামি করা হয়েছে এরা হলেন, সাবেক সচিব ও যশোর শিক্ষা বোর্ডর সাবেক চেয়ারম্যান ড. মোল্লা আমির হোসেন, সহকারী সচিব (কমন-সার্ভিস) মো. জাহাঙ্গীর আলম,

নিরাপত্তা অফিসার মো. মনির হোসেন, উপ সহকারী প্রকৌশলী মো. কামাল হোসেন, ক্রীড়া অফিসার আ.ফ.ম, আসাফুদৌলা, অডিট অফিসার মো. আব্দুস সালাম,

হিসাব অফিসার মো. মিজানুর রহমান, সহকারী সচিব (কমন সার্ভিস) আশরাফুর ইসলাম, সিস্টেম এনালিস্ট শরিফ সালমা কহিনুর এবং হিসাব অফিসার মোছা. জাহানারা খাতুন।

মামলার এজাহারে বলা হয়, আসামিরা কম্পিউটার যন্ত্রাংশ ও প্রিন্টার ক্রয় বাবদ বাজার মূল্যের অতিরিক্ত এক কোটি ২০ লাখ ১৪ টাকা ব্যয় করে সরকারের আর্থিক ক্ষতিসাধন করার মাধ্যমে অপরাধ করেন।

ঘটনার বিবরণ থেকে জানা যায়, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড যশোর কর্তৃক ২০১৬-১৭, ২০১৭-১৮ ও ২০১৮-১৯ অর্থবছরে কম্পিউটার, কম্পিউটার যন্ত্রাংশ ও প্রিন্টার ক্রয় বাবদ মোট ব্যয় করা হয়েছে ৩ কোটি ১৬ লাখ ২৮ হাজার ৩৫৬ টাকা।

দুদকের অনুসন্ধান থেকে জানা যায়, ওই কেনাকাটায় বাজারমূল্য যাচাই করে যশেষারের গণপূর্ত বিভাগের নিরপেক্ষ প্রকৌশলী বোর্ড কর্তৃক কেনা ওই পণ্যের প্রকৃত বাজারামূল্য নির্ধারণ করা হয় ১ কোটি ৯৬, লাখ ২৮ হাজার ৩৪২ টাকা। অর্থাৎ এই কেনা-কাটায় অতিরিক্ত ১ কোটি ২০ লাখ ১৪ টাকা ব্যয় করা হয়েছে।

সরকারি বিধিবিধান লংঘন করে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে উল্লিখিত তিনটি অর্থবছরে অতিরিক্তি এক কোটি ২০ লাখ ১৪ টাকা ব্যয় করে সরকারে অর্থ-আত্মসাতের অভিযোগে তাদের নামে মামলা করেছে সংস্থাটি।

No comments:

Post a Comment

Post Bottom Ad