যশোর চৌগাছা ইউপি নির্বাচন থেকে সরে গেলেন নৌকার প্রার্থী - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Sunday, October 31, 2021

যশোর চৌগাছা ইউপি নির্বাচন থেকে সরে গেলেন নৌকার প্রার্থী


 যশোরের চৌগাছার জগদীশপুর ইউনিয়ন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনীত নৌকার প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক তবিবর রহমান খান তার নির্বাচনী কার্যক্রম স্থগিত ঘোষণা করেছেন। আজ বেলা ১১ টায় প্রেসক্লাব চৌগাছায় সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি নির্বাচনী কার্যক্রমের এই স্থগিত ঘোষণা দেন।

এ সময় তিনি লিখিত বক্তব্যে বলেন, জগদীশপুর ইউনিয়ন থেকে বিগত দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌকা প্রতীক দিয়ে আমাকে নির্বাচন করার সুযোগ দেন। আমি প্রধানমন্ত্রীর সম্মান রক্ষা করতে সমর্থ হই। একই সাথে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়ে জনগণের সেবায় নিয়োজিত আছি।
তিনি বলেন আসন্ন ইউপি নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে আবারও দলীয় মনোনয়ন দেন। মনোনয়নের পর আমি জনগণকে সাথে নিয়ে মাঠে ছিলাম। নির্বাচনী সকল কার্যক্রমের সাথে যুক্ত থেকে প্রচারণার সাথে যুক্ত আছি। কিন্তু হঠাৎ করে আমি অসুস্থ হয়ে পড়ি। আপনারা জানেন দীর্ঘদিন ধরে আমি হৃদরোগে ভুগছি। শারীরিক অসুস্থতার কারণে আমার পক্ষে নির্বাচন করা সম্ভব নয়। এমতাবস্থায় আমার নির্বাচনী কার্যক্রম স্থগিত ঘোষণা করছি। তিনি বলেন আমার শারীরিক অক্ষমতার জন্য প্রধানমন্ত্রী যেন আমাকে ক্ষমা করেন।
সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, কোন চাপে বা ভয়ভীতির কারণে আমি এমন সিদ্ধান্ত নেইনি। মূলতঃ অসুস্থতার কারণেই আমি এই সিদ্ধান্ত নিয়েছি। তিনি আরো বলেন, আমার অসুস্থতার কথা সভাপতি ও সম্পাদককে জানিয়েছি।
এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান জানান, তবিবর রহমান খান জানিয়েছেন তিনি অসুস্থ। নির্বাচনী প্রচারণায় তার ইউনিয়নে আমি গিয়েছি। নৌকার জন্য মানুষের কাছে ভোট চেয়েছি, প্রধানমন্ত্রীর উন্নয়নের কথা বলেছি। কিন্তু শুনলাম নৌকার প্রার্থী অসুস্থ। শুধু এতটুকু আমি জেনেছি।
সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী বলেন, এমন ঘটনায় আমি নিন্দা জানাচ্ছি। তিনি নির্বাচনী কার্যক্রম স্থগিত করতে পারেন না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে দলীয় মনোনয়ন দিয়েছেন। অতএব তিনি এককভাবে কোন সিদ্ধান্ত নিতে পারেন না। এটা দলীয় শৃঙখলা ভঙ্গের শামিল বলে আমি মনে করি।
সংবাদ সম্মেলনে এ সময় তার ভাইপো স্বতন্ত্রপ্রার্থী আজাদুর রহমান খান উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, জগদীশপুর ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী তবিবর রহমান খানের ভাইপো আজাদুর রহমান খান স্বতন্ত্র প্রার্থী (ঘোড়া প্রতীক) হিসাবে নির্বাচনে অংশ গ্রহণ করছেন। গত ২৯ অক্টোবর সন্ধ্যায় নৌকার সমর্থকরা আড়পাড়া বাজারে প্রার্থী আজাদুর রহমানসহ ২ জন সমর্থককে মারপিট করে আহত করেন। স্থানীয়রা জানান, চাচা ভাইপোর নির্বাচনী লড়াইয়ে বড় ধরনের অনাকাংখিত ঘটনা ঘটার আশংকা রয়েছে। সেকারণেই তবিবর রহমান খান নির্বাচন থেকে সরে দাঁড়ালেন। তবে তিনি অসুস্থও আছেন বলেও স্থানীয়রা জানান।

No comments:

Post a Comment

Post Bottom Ad