যশোরে এক ঘন্টার জন্য প্রতিকি মহিলা ভাইস চেয়ারম্যান হলেন স্কুল ছাত্রী মারদিয়া - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

Friday, October 22, 2021

যশোরে এক ঘন্টার জন্য প্রতিকি মহিলা ভাইস চেয়ারম্যান হলেন স্কুল ছাত্রী মারদিয়া

 


যশোর সদর উপজেলায় ১ ঘন্টার জন্য প্রতিকি মহিলা ভাইস চেয়ারম্যান হলেন দশম শ্রেণীর ছাত্রী মারদিয়া সুলতানা তৌসা। মারদিয় যশোর সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান জ্যোৎস্না আরা বেগম মিলির কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন। তিনি ন্যাশনাল চিল্ড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) যশোরের চাইল্ড পার্লামেন্ট সদস্য।

গতকাল বুধবার ২০ অক্টোবর সকালে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান এর কার্যালয়ে প্লান ইন্টান্যাশনাল বাংলাদেশের গার্লস টেকওভার কর্মসূচির আয়োজন করে ন্যাশনাল চিল্ড্রেন’স টাস্কফোর্সের যশোর জেলা শাখা।

এসময় উপস্থিত ছিল বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিক, এনসিটিএফ যশোর জেলা শাখার সদস্যরা ও এনসিটিএফ যশোর জেলার ভলান্টিয়ার। এসময় প্রতীকী মহিলা ভাইস চেয়ারম্যান মারদিয়া বলে, যশোরে প্রশাসনের নজরের বাইরে অনেক বাল্য বিয়ে হচ্ছে, যে গুলো বন্ধ করা সম্ভব হচ্ছে না। এসকল বাল্য বিয়ে বন্ধ করতে প্রয়োজন সচেতনতা ও আাইনের যথাযথ প্রয়োগ।

এর সাথে প্রতীক মহিলা ভাইস চেয়ারম্যান বলেন, জন্মনিবন্ধনের পরিবর্তে যদি জাতীয় পরিচয় পত্র ব্যবহার করে বিয়ের কাজ সম্পন্ন করা যায় তাহলে বাল্যবিয়ে রোধ করা অনেক সহজ হবে। এছাড়াও মারদিয়া বলে আজ প্রতীকী দায়িত্ব পেয়েছি একদিন সত্যি সব সময়ের জন্য দায়িত্ব নেবো, শিশু বান্ধব ও নিরাপদ শহর গড়ে তুলবো।

মহিলা ভাইস চেয়ারম্যান জ্যোৎস্না আরা বেগম মিলি বলেন এভাবে যদি কন্যা শিশুদের সুযোগ করে দেয়া যায় তারা আরো এগিয়ে যাবে। আজ আমি তাদের কে সাহায্য করতে পেরেছি এজন্য অনেক ভাল লাগছে।

আজ প্রতীকী ভাইস চেয়ারম্যান অনেক গুলো সমস্যা ও সুপারিশ দিলেন আমি সে গুলো নিয়ে কাজ করবো। সব শেষে তিনি প্লান ইন্টারন্যাশনাল ও ইয়েস বাংলাদেশ কে সাধুবাদ জানান এমন আয়োজন করার জন্য।

No comments:

Post a Comment

Post Bottom Ad