"জননেত্রী শেখ হাসিনাকে নিয়ে কাঠাল রাজনীতি" - শামীমা আলম সালমা - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Saturday, April 1, 2023

"জননেত্রী শেখ হাসিনাকে নিয়ে কাঠাল রাজনীতি" - শামীমা আলম সালমা


 কয়েকদিন আগে দুবাইয়ে থাকেন একজন পরিচিত বোনের সাথে কথা হচ্ছিল, কথায় কথায় উনি বললেন মন ভরে কাঁঠাল খেতে পারিনা, আমি বললাম কেন কিনে খাবেন!

উত্তরে উনি বললেন আর বইলেন না আপা দুবাইয়ে একটি কাঠালের দাম বাংলাদেশী টাকায় ২৩০০-৩২০০ টাকা, তাই মন ভরে খাইতে পারিনা বোঝেনই তো আপনার ভাইয়ের একার আয়ে আমরা প্রবাসে থাকি।

বুঝলাম তেল নির্ভর হয়েও আরব দেশগুলোতে খাদ্যের মূল্যবৃদ্ধি পেয়েছে অস্বাভাবিক হারে,আবার এটাও ভাবলাম যে কত সহজেই আমরা এই কাঁঠাল ফল পাই, যা কিনা আমাদের জাতীয় ফলও।

যাইহোক বেশকিছুদিন আগে একটি সংবাদ সম্মেলনে মাননীয় প্রধানমন্ত্রী বলছিলেন  আমাদের বিভিন্ন কর্মকর্তারা এখন মাংস খেতে চাইনা,কারণ তারা নিরামিষ খান আমারও অনেক সময় মাংস খেতে ভালো লাগেনা, তো আমরা বাসায় কাঠাল দিয়ে মাংসের মত ব্যবহার করে চপ করে বার্গারে দিয়ে খাই,মাংসের বিকল্প হিসেবে আপনারা খেতে পারেন অনেক স্বাস্থ্যসম্মত।

এতে করে অনেক পুষ্টি ও পেলেন আবার আমিষ ও খেতে হল না।

মাননীয় প্রধানমন্ত্রীর এই বক্তব্যের খন্ডাংশ ব্যবহার করে পুরো বক্তব্য না দিয়ে কিছু দুর্বৃত্ত জননেত্রী শেখ হাসিনাকে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করছেন এই বলে যে ব্রয়লার মুরগির দাম কয়েকদিন আগে অবধি ছিল ২৫০ থেকে ২৭০ টাকা, ফলে মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন মুরগী না খেয়ে কাঠাল খেতে।

যদিও আজ ব্রয়লার মুরগীর দাম কমে ১৭০ থেকে ২০০ টাকায় বিক্রি হচ্ছে। 

যদি আমরা মধ্যপ্রাচ্যে থাকতাম তাহলে হয়তো কাঁঠাল খাওয়ার জন্য ব্যাকুল হয়ে উঠতাম,এদেশ সবকিছুরই উর্বর ক্ষেত্র তাই কিছু জ্ঞান বুদ্ধি শূণ্য মানুষ পাওয়া যায় হরহামেশাই।

যারা কোন প্রকার যাচাইবাছাই ছাড়াই বিচার করে এবং করেই যাচ্ছে।

No comments:

Post a Comment

Post Bottom Ad