ঝিকরগাছা পৌরসভায় ২০ বছর দায়িত্বে থাকা জামালই পেলেন নৌকা - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Saturday, December 4, 2021

ঝিকরগাছা পৌরসভায় ২০ বছর দায়িত্বে থাকা জামালই পেলেন নৌকা

 


যশোরের ঝিকরগাছা পৌরসভার আসন্ন নির্বাচনে ফের দলীয় মনোনয়ন লাভ করেছেন দীর্ঘ ২০ বছর ধরে ক্ষমতায় থাকা মোস্তফা আনোয়ার পাশা জামাল। শনিবার বিকেল ৪টায় দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবনে দলের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের মুলতবি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভায় ঝিকরগাছাসহ চারটি পৌরসভা ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের জন্য দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়। আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে ঝিকরগাছা পৌরসভার নির্বাচন। ১৫ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ। মনোনয়নপত্র বাছাই হবে ২০ ডিসেম্বর। প্রত্যাহারের শেষ তারিখ ২৭ ডিসেম্বর।
ঝিকরগাছা পৌরসভা গঠিত হয় ২০০০ সালে। আর নির্বাচন অনুষ্ঠিত হয় ২০০১ সালে। ওই নির্বাচনে মেয়র নির্বাচিত হন মোস্তফা আনোয়ার পাশা জামাল। এরপর সীমানা সংক্রান্ত জটিলতা দেখিয়ে উচ্চ আদালতে মামলা হয়। মাত্র একবার অনুষ্ঠিত নির্বাচনে মামলার পর পাঁচ বছর মেয়াদী পৌরপরিষদ দায়িত্ব পালন করছে দীর্ঘ ২০ বছর। অবশেষে স্থানীয় সরকার মন্ত্রণালয় এই পৌরসভার নির্বাচন অনুষ্ঠানের সিদ্ধান্ত ঘোষণা করায় পৌরবাসীর মধ্যে স্বস্তি নেমে আসে।

No comments:

Post a Comment

Post Bottom Ad