অভয়নগরে বেলুন-পিঁড়ি তৈরির চারটি কুটির শিল্প কারখানায় আগুন - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Saturday, March 4, 2023

অভয়নগরে বেলুন-পিঁড়ি তৈরির চারটি কুটির শিল্প কারখানায় আগুন


 যশোরের অভয়নগরে বেলুন-পিঁড়ি তৈরির চারটি কুটির শিল্প কারখানা আগুনে পুড়ে গেছে। শনিবার (৪ মার্চ) ভোররাতে উপজেলার শ্রীধরপুর ইউনিয়নের শংকরপাশা গ্রামে মেসার্স মাহমুদ এন্টারপ্রাইজ নামের স’মিলে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রায় এক ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে।

স’মিল ও কুটির শিল্প কারখানার মালিক মাহমুদ কবীর কালের কণ্ঠকে জানান, মিলের পাশে তার ও বাঘুটিয়া ইউনিয়নের বিভাগদী গ্রামের কার্তিক বিশ্বাসের চারটি কুটির শিল্প কারখানা রয়েছে। কারখানায় কাঠ দিয়ে বেলুন, পিঁড়ি, রিহালসহ বিভিন্ন জিনিসপত্র তৈরি করা হয়। শনিবার ভোর আনুমানিক সাড়ে ৪টার দিকে কারখানার একটি ঘরে আগুন দেখা যায়। এ সময় এলাকাবাসী নওয়াপাড়া ফায়ার সার্ভিসে খবর দেয়। তবে ফায়ার সার্ভিস আসার আগে চারটি কারখানায় আগুন ছড়িয়ে পড়ে। প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

অপর কুটির শিল্পের মালিক কার্তিক বিশ্বাস জানান, আগুনে কারখানার মোটরসহ সব কিছু পুড়ে গেছে। তার ও মাহমুদের পুড়ে যাওয়া চারটি কারখানায় সব মিলিয়ে ক্ষতির পরিমাণ প্রায় আট লাখ টাকা। রাতে কারখানায় কেউ না থাকায় হতাহতের ঘটনা ঘটেনি।

এ ব্যাপারে নওয়াপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার টিটব শিকদার জানান, আগুন লাগার সংবাদ দেরিতে দেওয়া হয়েছে। তা ছাড়া ঘটনাস্থলে পর্যাপ্ত পানির ব্যবস্থা না থাকায় আগুন নেভাতে সমস্যা হয়েছে। যে কারণে ক্ষতির পরিমাণ বেশি হয়েছে। প্রাথমিক তদন্তে মনে হয়েছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। হতাহতের ঘটনা ঘটেনি।


No comments:

Post a Comment

Post Bottom Ad