যশোরের জেষ্ঠ্য সাংবাদিক এম এ মান্নান আর নেই - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Tuesday, March 28, 2023

যশোরের জেষ্ঠ্য সাংবাদিক এম এ মান্নান আর নেই

 


যশোর প্রেক্লাবের প্রবীন সদস্য এমএ মান্নান আর নেই। মঙ্গলবার রাত পৌনে ৯ টার দিকে তিনি যশোর ২৫০ শয্যা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহে ওয়াইন্না এলাহী রাজেউন)। প্রেসক্লাব যশোরের সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর রহামান তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করেন। এক বার্তায় তিনি জানান এম এ মান্নানকে হাসপাতাল থেকে তাঁর পুরাতন কসবাস্থ বাসায় নেয়া হয়েছে। বুধবার তাঁকে প্রেসক্লাবে আনা হবে।

সেখানে তাঁর প্রতি শেষ শ্রদ্ধা সাংবাদিকদের বিভিন্ন সংগঠন। তিনি বার্তা সংস্থা ইউএনবি ও ইনডিপেন্ডেট প্রত্রিকায় কর্মত ছিলেন। এমএ মান্নান ২ মেয়ে ও এক পুত্র সন্তানের জনক ছিলেন। ।এর আগে রোববার রাতে ইন্তেকাল করেন এটিএন বাংলার ষ্টাফ রিপোর্টার শাহানারা বেগম। ৪৮ যন্টার ব্যবধানে প্রেসক্লাব যশোরের দুই জেষ্ঠ সাংবাদিকের মৃত্যুতে সাংবাদিক মহলে শোকের ছায়া নেমে এসেছে।

এমএ মান্নান ১৯৪২ সালের ১ ফেব্রুয়ারি তিনি খুলনা বাগেরহাটের মোড়েলগঞ্জের চণ্ডিপুর গ্রামে জন্মগ্রহণ করেন। আব্দুল মান্নান রাষ্ট্র বিজ্ঞানে অনার্স ডিগ্রিধারী লাভ করে কর্মজীবনের শুরুতে শিক্ষকতা করেন। পরে সরকারি চাকরি করেন।

এরপর তিনি সাংবাদিকতা শুরু করেন ১৯৮০ সালে। প্রথমে সাপ্তাহিক এখনই সময় পত্রিকায়, এরপর ১৯৮১ সালে খুলনার দৈনিক জন্মভূমি, ১৯৮২ সালে ঢাকার দৈনিক জনতা, ১৯৮৪ সালে ঢাকার ডেইলি মর্নিং সান, ১৯৯৩ সালে ইউএনবি এবং ১৯৯৫ সাল থেকে ডেইলি ইনডিপেন্ডেন্ট পত্রিকায় কর্মরত ছিলেন।

No comments:

Post a Comment

Post Bottom Ad