যশোরে আন্তজার্তিক নারী দিবস পালিত - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Wednesday, March 8, 2023

যশোরে আন্তজার্তিক নারী দিবস পালিত

 


নির্দিষ্ট পরিমন্ডলের ব্যপ্তি ছাড়িয়ে নারী দিবস আজ আন্তজার্তিক নারী দিবস রূপ নিয়েছে। সর্বস্তরের নারীদের অবদানকে সম্মান জানাতে, তাদের প্রতি শ্রদ্ধা-ভালবাসা, কাজের প্রশংসা ও স্বীকৃতিস্বরূপ যশোরে আজ আন্তর্জাতিক নারী দিবস পালন করা হচ্ছে। মজুরি বৈষম্য, কর্মঘণ্টা নির্দিষ্ট করা, কাজের অমানবিক পরিবেশের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে ১৮৫৭ খ্রিস্টাব্দে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের রাস্তায় নেমেছিলেন সুতা কারখানার নারী শ্রমিকেরা। সেই মিছিলে চলে সরকার বাহিনীর দমন-পীড়ন। সম-অধিকারের দাবিতে ১৯১১ খ্রিস্টাব্দ থেকে পালিত হয়ে আসছে নারী দিবস।


ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন’ ‘শেখ হাসিনার বারতা, নারী পুরুষ সমতা’ এ প্রতিপাদ্যে যশোর জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে সকালে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কালেক্টরেট চত্বর থেকে র‌্যালি শুরু হয়ে শহরের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে।

র‌্যালির উদ্বোধন করেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। এ সময় সরকরি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নেয়।
র‌্যালি শেষে কালেক্টরেট চত্বরে আলোচনা সভা হয়। এতে সভাপতিত্ব করেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক আনিছুর রহমান।
আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। সভায় বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক হুসাইন শওকত, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক রফিকুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবির, সহকারি কমিশনার নুসরাত ইয়াসমিন।


No comments:

Post a Comment

Post Bottom Ad