সাবস্টেশনে ত্রুটির কারণে বিদ্যুৎ বন্ধ রয়েছে যশোরের কালেক্টরেট মার্কেটে - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Wednesday, April 13, 2022

সাবস্টেশনে ত্রুটির কারণে বিদ্যুৎ বন্ধ রয়েছে যশোরের কালেক্টরেট মার্কেটে

 


টানা ২৪ ঘণ্টা বিদ্যুৎ বন্ধ রয়েছে যশোরের বৃহত্তর জামা-কাপড়ের জন্য পরিচিত কালেক্টরেট মার্কেটে। এতে, চরম বিপাকে পড়েছে তিন শতাধিক ছোট বড় ব্যবসায়ী। সব থেকে বেশি ক্ষতির সম্মুখিন হয়েছেন দর্জিরা। বিদ্যুৎ না থাকায় সন্ধ্যায় দোকান বন্ধ করে বাড়ি চলে যেতে হচ্ছে তাদের। বর্তমানে বেশিরভাগ দর্জি দোকানের মেশিন বিদ্যুৎচালিত। দোকানিরা বলছেন, করোনার দু’বছর পর তারা ঈদের বাজারে  বেচাকেনা করার সুযোগ পেয়েছেন। কিন্তু মার্কেটে বিদ্যুৎ না থাকায় ক্রেতা ভিড়ছে না এই মার্কেটে।

সূত্র জানায়, পুরো মার্কেটের জন্য এখানে বিদ্যুতের একটি সাবস্টেশন রয়েছে। মঙ্গলবার রাত ৮টার দিকে  স্টেশনের ট্রান্সফরমার ব্লাস্ট হয়ে যায়। এরপর থেকেই মার্কেটে নেমে আসে অন্ধকার। ওইদিন দোকানিরা দোকান বন্ধ করে যার যার বাড়ি চলে যান। বুধবার সকাল থেকে অন্ধকারে গরমের মধ্যে যৎসামান্য বেচাকেনা করেন। সন্ধ্যার পর জেনারেটর চালু করা হলেও তা বারবার বন্ধ হয়ে যায়।

কালেক্টরেট মসজিদ মার্কেটের সাধারণ সম্পাদক নেছার আহমেদ মুন্না জানান, সাবস্টেশনের  ট্রান্সফরমার ব্লাস্ট হয়েছে। সেই কারণে মার্কেটে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়েছে। তবে জেনারেটর দিয়ে সাধ্যমতো বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। সাময়িক সমস্যা হচ্ছে সত্যি। তবে, এতে বড় কোনো ক্ষতি হচ্ছে না। কেননা, ১৫ রমজানের পর ঈদের বেচাকেনা শুরু হয়। তবে দ্রুত সমাধান না হলে ভোগান্তি বাড়বে বলে তিনি জানান।

সভাপতি রেজাউল ইসলাম লালু জানান, সাবস্টেশনে ত্রুটির কারণে বিদ্যুৎ বন্ধ রয়েছে। বিদ্যুৎ সরবরাহকারী ঠিকাদারের সাথে দফায় দফায় আলোচনা করা হয়েছে। তিনি অতিদ্রুত লাইন ঠিক করার আশ্বাস দিয়েছেন। রাতেই (বুধবার রাতে) মার্কেটে বিদ্যুৎ সরবরাহ করা হবে।

No comments:

Post a Comment

Post Bottom Ad