শিশুকে বাঁচাতে গিয়ে হাঁটার সাথীর ব্যায়াম ইন্সট্রাক্টর হাকিম নিহত - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Friday, February 4, 2022

শিশুকে বাঁচাতে গিয়ে হাঁটার সাথীর ব্যায়াম ইন্সট্রাক্টর হাকিম নিহত


 শরীর চর্চা সংগঠন হাঁটার সাথী যশোরের ব্যায়াম ইন্সট্রাক্টর বিশিষ্ট ঘড়ি ব্যবসায়ী শেখ আব্দুল হাকিম (৪৫) ট্রেন দুর্ঘটনায় নিহত হয়েছেন। তিনি যশোর শহরের খড়কী মসজিদ মহল্লার শেখ আব্দুর রশিদের ছেলে।

৪ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৮ টার দিকে রেল লাইনের উপর হাঁটাহাটি করা এক শিশুকে বাঁচাতে গিয়ে বেনাপোলগামী বেতনা এক্সপ্রেসের ধাক্কায় তিনি নিহত হন। এদিন মাগরিব বাদ রেলগেট জামে মসজিদ প্রাঙ্গণে তার নামাজে জানাজা শেষে কারাবালা কবরস্থানে দাফন করা হয়েছে। তার অকাল প্রয়াণে শোক জ্ঞাপন করেছে  বিভিন্ন সংগঠন।
‘মারো টান হেইয়ো, খবর কি আছে, কোনসে খবর’- এসব শ্লোগানে প্রতিদিন ভোরে পৌর পার্ক মাতিয়ে রাখা আব্দুল হাকিম প্রতিদিনের মত গতকালও হাঁটতে যান পার্কে। সকাল ৮ টার দিকে বাড়ি ফেরেন। ফিরে আবার বের হন বাসার জন্য সকালের নাস্তা আনতে। উদ্দেশ্য খড়কী কলাবাগানের ট্রেন লাইনের পাশে কচির দোকান। এ সময় দেখেন বেনাপোলমুখি ট্রেন দাঁড়ানো। সামনে পাশের এক শিশু হাঁটাহাঁটি করছে। এসময় তিনি ছুটে গিয়ে ওই শিশুকে সরিয়ে নেন। কিন্তু তিনি পাশ ফিরে আসার সময় ছেড়ে দেয় ট্রেন। যা আঁচ করতে পারেননি তিনি। ওই ট্রেনের ধাক্কায় পড়ে যান তিনি। ব্রেক করলেও ধাক্কায় ধাক্কায় প্রায় ৩০ গজ গিয়ে ছিটকে পড়েন। স্থানীয়রা দ্রুত তাকে উদ্ধার করে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে নিলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।
নিহত আব্দুল হাকিমের বড় ভাই জেনেভা ওয়াচের মালিক আব্দুর রশিদ বাচ্চু জানিয়েছেন, হাকিম এখন স্টার ওয়াচ নামে একটি ঘড়ির দোকান পরিচালনা করতো। হাঁটার সাথীর সদস্য হিসেবে নিয়মিত আসা যাওয়া করত। এলাকায় ভাল মানুষ হিসেবে তার খ্যাতি ছিল।
সন্ধ্যায় তার নামাজে জানাজায় রেলগেটসহ শহরে বিভিন্ন এলাকার লোকজন অংশ গ্রহণ করেন। তার বিদেহী আত্মার শান্তি কামনা করে বিবৃতি দিয়েছেন হাঁটার সাথী যশোরের সভাপতি ডাক্তার আব্দুর রউফ, সাধারণ সম্পাদক ডাক্তার রবিউল আলম, সহসভাপতি মীর শফিকুর রহমান, যুগ্মসম্পাদক আরিফুল আলম, সাংগঠনিক সম্পাদক আবু মুসা তারু, অর্থ সম্পাদক রবীন্দ্রনাথ রাহা, শরীর চর্চা বিষয়ক সম্পাদক রঘুনাথ দত্ত, সদস্য মানিক, সুশীল বিশ্বাস প্রমূখ।
আরও বিবৃতি দিয়েছেন হাটার সাথীর বন্ধু সংগঠন অগ্নিবীণা যশোরের সাধারণ সম্পাদক দেওয়ান মোর্শেদ আলম, নবান্ন সমাজ কল্যান সংস্থার সাধারণ সম্পাদক জাহিদ আহমেদ লিটন প্রমূখ। 

No comments:

Post a Comment

Post Bottom Ad