ঈদগাহ মাঠে গণটিকা দেয়া হচ্ছে আজ - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Friday, February 25, 2022

ঈদগাহ মাঠে গণটিকা দেয়া হচ্ছে আজ

 


‘টিকা নিন জীবন বাঁচান, রুখে দিবো করোনা, টিকা নিতে ভুলবো না’ স্লোগানকে সামনে রেখে শনিবার যশোর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে বিশেষ টিকা ক্যাম্পেইন পরিচালিত হবে। সকাল সাড়ে আটটা থেকে শুরু হচ্ছে এই টিকা কার্যক্রম। সরকারি নির্দেশনা অনুযায়ী এদিন যশোরসহ সারাদেশে ‘একদিনে এক কোটি’ মানুষকে করোনা ভাইরাস প্রতিরোধী প্রথম ডোজ টিকা প্রদান করা হবে।

পৌরসভার সচিব আজমল হোসেন জানান, যশোরবাসীকে শতভাগ টিকার আওতায় আনতে পৌরসভা ও জেলা স্বাস্থ্যবিভাগের উদ্যোগে প্রথম দফায় গত ২৬ জানুয়ারি ঈদগাহ মাঠে শুরু করা হয় গণটিকা কার্যক্রম।
এদিকে, শুক্রবার ছুটির দিনেও স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে জেলায় টিকা কার্যক্রম পরিচালিত হয়েছে। এদিন জেলায় নয়শ’ ৩০ জনকে টিকা প্রদান করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার রেহেনেওয়াজ রনি।
সিভিল সার্জন বিপ্লব কান্তি বিশ্বাস বলেন, গণটিকা কার্যক্রমকে ঘিরে জেলার মানুষের মধ্যে উদ্দীপনার সৃষ্টি হয়েছে। তাদের টিকা নিতে কেন্দ্রগুলোতে ভিড় করতে দেখা যাচ্ছে। সরকারের টিকা প্রদানের টার্গেট পূরণের লক্ষ্যে মন্ত্রণালয়ের নির্দেশে শুক্রবার ছুটির দিনেও যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালসহ আটটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গণটিকা কার্যক্রম পরিচালিত হয়েছে। সকাল সাড়ে আটটা থেকে দুপুর ১২টা পর্যন্ত সকল কেন্দ্রে টিকা প্রদান করা হয়। 
এদিন জেলায় নয়শ’ ৩০ জন টিকা গ্রহণ করেছেন।
তিনি আরও বলেন, নিয়মিত টিকা কেন্দ্রের সাথে বিশেষ টিকা ক্যাম্পেইনে সকলে টিকা নিতে পারবেন। এদিন জাতীয় পরিচয়পত্র নেই এমন ব্যক্তিরাও নিতে পারবেন করোনার প্রথম ডোজের টিকা। লাইনলিস্টের মাধ্যমে সকলকে টিকা প্রদান করা হবে।
এদিকে, শুক্রবার জেলায় ছয়জনের করোনা শনাক্ত হয়েছে। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে ৬৮ জনের নমুনা পরীক্ষায় এই শনাক্ত হয়। জেলায় কেউ মারা যায়নি।
এ পর্যন্ত জেলায় মোট ৩৯ লাখ ২৫ হাজার চারশ’ ৩০ ডোজ টিকা প্রদান করা হয়েছে। এদের মধ্যে  প্রথম ডোজ ২১ লাখ ৮৭ হাজার দুশ’ ৭৩ জন, দ্বিতীয় ডোজ ১৬ লাখ ৫৪ হাজার সাতশ’ ১৬ জন আর বুস্টার ডোজ পেয়েছেন ৮৩ হাজার চারশ’ ৪১ জন।

No comments:

Post a Comment

Post Bottom Ad