যশোর ট্যাক্সেস বার এসোসিয়েশনের নির্বাচনে সভাপতি পদে মোয়াজ্জেম ও সাধারণ সম্পাদক পদে সবুজ নির্বাচিত - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Wednesday, February 9, 2022

যশোর ট্যাক্সেস বার এসোসিয়েশনের নির্বাচনে সভাপতি পদে মোয়াজ্জেম ও সাধারণ সম্পাদক পদে সবুজ নির্বাচিত

 


যশোর ট্যাক্সেস বার এসোসিয়েশনের নির্বাচনে মোয়াজ্জেম হোসেন চৌধুরী সভাপতি ও বিএম আলমগীর সিদ্দিকী সবুজ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। নির্বাচনে ১৫ টি পদের মধ্যে অশোক কুমার-আলমগীর সবুজ পরিষদের ছয়জন ও মোয়াজ্জেম-প্রশান্ত পরিষদের সাতজন নির্বাচিত হয়েছেন। সভাপতি পদে মোয়াজ্জেম পেয়েছেন ৪৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অশোক কুমার দাস পেয়েছেন ৩৯ ভোট। সাধারণ সম্পাদক পদে আলমগীর সিদ্দিকী সবুজ ৪৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রশান্ত দেবনাথ পেয়েছেন ৩২ ভোট। এ পদে স্বতন্ত্র প্রার্থী এম আরিফুর রহমান রিমু পেয়েছেন পাঁচ ভোট।

এছাড়া, সহসভাপতির দু’টি পদে আলতাফ হোসেন ৪৭ ও গোপীনাথ  রায় চৌধুরী ৪৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। পরাজিত প্রার্থী কাজী সাদাত হাসান শাহরিয়ার ও আল ইসলাম দু’জনেই ৩৬ ভোট পেয়েছেন।  সহসম্পাদক-১ পদে ইফতেখার আলম রিপন ও আজগর আলী খান ৪২ ভোট পেয়েছেন। সমান সংখ্যক ভোট পাওয়ায় এ পদে কাউকে বিজয়ী ঘোষণা করা হয়নি।

সহসম্পাদক-২ পদে আমিরুল ইসলাম তন্ময় ৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ পদের অপর দু’ প্রার্থী শ্যামল কুমার মজুমদার ৩৮ ও স্বতন্ত্র প্রার্থী আব্দুল হালিম পেয়েছেন ছয় ভোট।

কোষাধ্যক্ষ পদে চিরন্তন মল্লিক ৪৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আফরোজা বেগম পেয়েছেন ৩৯ ভোট।
সদস্যের আটটি পদে শেখ গোলাম রসুল ৫০, বোরহান উদ্দিন সিদ্দিকী ৪৯, শাহাজান আলী বিশ্বাস ৪৮, বোরহান উদ্দীন জাকির ৪৮, গোলাম কুদ্দুস ৪৬, শফিকুল ইসলাম ৪৬, আবুল কালাম ৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এছাড়া, সদস্য পদে ৪১ ভোট পেয়েছেন ইসতিয়াক আহম্মেদ, জাহিদুর রহমান জুয়েল ও অখিল উদ্দিন। এ তিনজনের মধ্যে একজন সদস্য পদে নির্বাচিত হবেন। সদস্য পদে পরাজিত প্রার্থী মনিরুল ইসলাম মুন ৪০, ঘোষ সুজিত কুমার ৩৯, সাজেদুর রহমান শান্ত ও মিল্টন মন্ডল ৩৫ ও অসীম কুমার ঘোষ ৩২ ভোট পেয়েছেন। ৯৬ ভোটারের মধ্যে ৮৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

এ বিষয়ে নির্বাচন কমিশনার শাহরিয়ার আলম বলেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে। সহসম্পাদক-১ ও সদস্যের একটি পদে সমান সংখ্যক ভোট পাওয়ায় এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। আজ বৃহস্পতিবার সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান।

এদিকে, ৩১ বছর পর নির্বাচন হওয়ায় ভোটাররা উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ভোট প্রদান করেন। নির্বাচনকে কেন্দ্র করে উৎসবমুখর হয়ে ওঠে যশোর ট্যাক্সেস বার এসোসিয়েশনের কার্যালয়। আনন্দঘন এ মহূর্তে জেলা আইনজীবী সমিতির সদস্যরা উপস্থিত হয়ে নির্বাচনে বাড়তি ইমেজ তৈরি করেন।

No comments:

Post a Comment

Post Bottom Ad