সম্পদ নিয়ে মিথ্যা তথ্যের প্রতিবাদ মাশরাফির - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Monday, October 31, 2022

সম্পদ নিয়ে মিথ্যা তথ্যের প্রতিবাদ মাশরাফির

 


ভারতীয় ‘ক্রিকট্রেকার’ নামে একটি ওয়েবসাইটে বাংলাদেশি ক্রিকেটারদের আয় নিয়ে করা এক প্রতিবেদনের প্রতিবাদ জানিয়েছেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

ওই প্রতিবেদন মাশরাফির সম্পদ ৫১০ কোটি টাকা বলে দাবি করা হয়। যদিও ওয়েবসাইটটি বলেছে, এই তথ্যের বিশ্বাসযোগ্য কোনো সূত্র নেই, তাই নিউজটির দায়ভার আমরা নিচ্ছি না।

এদিকে বাংলাদেশের কিছু অনলাইন পোর্টালও মাশরাফির সম্পদ নিয়ে সোমবার খবর প্রকাশ করে। 

তবে আলোচনার ডালপালা মেলতেই সেই খবর অবশ্য কিছুক্ষণের মধ্যেই সরিয়ে নেয়  ক্রিকট্র্যাকার। যার ফলে এখন আর সেই খবরটি খুঁজে পাওয়া যাচ্ছে না।

এদিকে রাতেই মাশরাফি তার সম্পদ নিয়ে করা প্রতিবেদনের তীব্র প্রতিবাদ জানিয়েছেন। তিনি বরং অবাক হচ্ছেন, কী করে যাচাই বাছাই না করে দেশের কয়েকটি গণমাধ্যম এই খবর প্রচার করে দিলো!

মঙ্গলবার রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক পাতায় মাশরাফি প্রতিবাদ জানিয়ে একটি পোস্ট দিয়েছেন। যেখানে তিনি লিখেছেন, ‘ভিনদেশি কোনো হাবিজাবি সস্তা ওয়েবসাইট বা ফেসবুক পেজ তাদের মনগড়া যা ইচ্ছা লিখতেই পারে। সেসবকে পাত্তা দেওয়ার কিছু নেই। কিন্তু তাদেরকে সূত্র ধরে নিয়ে যখন আমাদের দেশের নানা ওয়েবসাইট যা ইচ্ছা তাই লিখে দেয়, তখন দুঃখ লাগে বটে!’ 

‘দেশের একজন মানুষকে নিয়ে লেখা হচ্ছে, আপনারা চাইলেই তো খোঁজ-খবর নিতে পারেন। তা না করে উল্টো তাদের উদ্ভট নিউজের সূত্র ধরে আপনারা নিউজ করছেন। সাংবাদিকতার নীতি-নৈতিকতার ন্যূনতম চর্চা না হয় করলেন না, অন্তত নিজেদের এতটা সস্তা হিসেবে তুলে ধরতেও তো বিবেকে নাড়া দেওয়া উচিত!’

No comments:

Post a Comment

Post Bottom Ad