যশোরে জেলা পর্যায়ে শুদ্ধাচার পুরস্কার পেলেন তিনজন - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Thursday, September 9, 2021

যশোরে জেলা পর্যায়ে শুদ্ধাচার পুরস্কার পেলেন তিনজন


 জেলা পর্যায়ে শুদ্ধাচার পুরস্কার পেলেন যশোর জেলা প্রশাসনে কর্মরত তিনজন। ভালো কাজের স্বীকৃতি স্বরূপ তারা এই পুরস্কার পান। বুধবার তাদের হাতে ক্রেস্ট তুলে দেওয়া হয়। এদিন কালেক্টরেট সভা কক্ষে জেলা পর্যায়ে জাতীয় শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠান-২০২১’র আয়োজন করা হয়। এবছর জেলা পর্যায়ের পুরস্কার প্রাপ্তরা হলেন, শার্শার সহকারী কমিশনার (ভূমি) রাসনা শারমিন মিথি, সহকারী কমিশনার মাহমুদুল হাসান ও ডিসি অফিসের রাজস্ব শাখার ড্রাফটস ম্যান শেখ আব্দুর রশিদ।

শুদ্ধাচার পুরস্কার প্রাপ্তরা কর্মক্ষেত্রে স্বচ্ছতা ও দায়িত্বশীলতার যেসব দৃষ্টান্ত দেখিয়েছেন অনুষ্ঠানে সেগুলো তুলে ধরা হয়। এসময় জানানো হয়, শার্শার সহকারী কমিশনার (ভূমি) রাসনা শারমিন মিথি গত এক বছর ধরে উপেজলা রাজস্ব প্রশাসনে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। পাশাপাশি তিনি মহামারি করোনার মধ্যেও ঝুঁকি মাথায় নিয়ে বেনাপোল বন্দর দিয়ে পাসপোর্ট যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের দায়িত্ব পালন করেন। এছাড়াও দায়িত্ব পালন করেন ভারত ফেরতদের গ্রহণ, বন্দরে অভ্যর্থনা, আপ্যায়নসহ তাদের তালিকা প্রণয়ন ও কোয়ারেন্টিনের স্থান নির্ধারণেরও। আট হাজারেরও বেশি ভারত ফেরত বাংলাদেশিকে কোয়ারেন্টিনে পাঠানো ও পাসপোর্ট ব্যবস্থাপনার দায়িত্বও তিনি পালন করেন। বেনাপোল দিয়ে বাংলাদেশে প্রবেশ করা মানুষদের সামনে তার উপস্থাপনা ও অভ্যর্থনা প্রশাসনের ভাবমূর্তি অনেকাংশে বৃদ্ধি পেয়েছে। বেসরকারি হাসপাতাল নির্ধারণ, নো-মাস্ক নো সার্ভিস ক্যাম্পেইনসহ করোনা সংক্রান্ত কাজে সহকারী কমিশনার মাহমুদুল হাসান গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। এসব কাজে তার সংশ্লিষ্টতা ও উদ্যোগ জেলা প্রশাসনের কার্যক্রমকে গতিশীল করেছে। একজন চিকিৎসক হিসেবে প্রায়োগিক জ্ঞানের সুসমন্বয়ে ভারত ফেরত রোগীদের কোয়ারেন্টিনে গুরুত্বপূর্ন ভূমিকা রাখেন। যশোরে গ্রেড-৪ হতে গ্রেড-১০ ক্যাটাগরিতে তিনি শুদ্ধাচার পুরস্কার পান।

রাজস্ব শাখা (এসএ) জেলা প্রশাসনের একটি গুরুত্বপূর্ণ শাখা। এ শাখায় কর্মরত ড্রাফটস ম্যা শেখ আব্দুর রশিদ অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করছেন। রাজস্ব শাখায় শাখায় ভূমি সংক্রান্ত সেবা প্রদান ও রাষ্ট্রীয় স্বার্থ রক্ষায় একজন দক্ষ ও সৎ কর্মচারী হিসেবে কাজ করছেন। তিনি সেবা প্রত্যাশীদের কাছে একজন সদালাপি ও সহমর্মী মানুষ হিসেবে পরিচিত। তাদের ভোগান্তি লাঘবে সচেষ্ট থেকে কাজ করেন। সততার সাথে কাজ করে তিনি সেবা প্রত্য্যাশীদের দৃষ্টি আকর্ষণে সক্ষম হয়েছেন। অর্পিত সম্পত্তি ব্যবস্থাপনা ও অর্পিত সম্পত্তি সংক্রান্ত অডিট নিষ্পত্তি, উপজেলা ও জেলার রাজস্ব অংশের সংস্থাপন কাজও তিনি নিষ্ঠার সাথে করছেন। গ্রেড ১১ হতে গ্রেড ২০ ক্যাটাগরিতে তাকে শুদ্ধাচার পুরস্কার দেওয়া হয়েছে।

শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধকালীর বৃহত্তর যশোরের মুজিব বাহিনীর প্রধান মুক্তিযোদ্ধা আলী হোসেন মনি। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। অভিব্যক্তি প্রকাশ করে বক্তব্য রাখেন, বিশিষ্ট শিক্ষাবিদ ড. মোস্তাফিজুর রহমান, সংবাদপত্র পরিষদ যশোরের সভাপতি একরাম-উদ-দ্দৌলা, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সংবাদপত্র পরিষদ যশোরের সাধারণ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল, প্রেসক্লাব যশোরের নবনির্বাচিত সম্পাদক এসএম তৌহিদুর রহমান, সনাক যশোরের সভাপতি সুকুমার দাস, প্রেসক্লাব যশোরের নবনির্বাচিত নির্বাহী সদস্য সাজেদ রহমান বকুল, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক বিনয় কৃষ্ণ মল্লিক, জয়তী সোসাইটির নির্বাহী পরিচালক অর্চণা বিশ^াস, প্রথম আলোর সাংবাদিক মনিরুল ইসলাম, যুগান্তরের সাংবাদিক ইন্দ্রজিৎ রায় প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসান। এসময় জেলা প্রশাসন কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক হুসাইন শওকত, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী ছায়েমুজ্জামানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

No comments:

Post a Comment

Post Bottom Ad