যশোর রাজশাহী, খুলনাসহ দেশের ১৬ অঞ্চলে ৮০ কিমি বেগে ঝড় হওয়ার আভাস দিয়েছে আবহাওয়া অফিস - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Wednesday, May 5, 2021

যশোর রাজশাহী, খুলনাসহ দেশের ১৬ অঞ্চলে ৮০ কিমি বেগে ঝড় হওয়ার আভাস দিয়েছে আবহাওয়া অফিস


দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া আধিদপ্তর। এজন্য নদীবন্দরগুলোকে সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। বুধবার (০৫ মে) রাত থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

একইসঙ্গে অন্যত্র ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার আভাস রয়েছে। ঝড়ের আভাস থাকায় কোথাও দুই নম্বর, কোথাও এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

বর্তমানে লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে বলে গণমাধ্যমকে জানিয়েছেন আবহাওয়াবিদ হাফিজুর রহমান।

আবহাওয়া দপ্তরের বার্তায় বলা হয়েছে, রাজশাহী, খুলনা, যশোরসহ দেশের ১৬টি অঞ্চল কালবৈশাখী ঝড়বৃষ্টির মুখে পড়তে যাচ্ছে। এসব এলাকায় বজ্রবৃষ্টিসহ পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ৬০ থেকে ৮০ কিমি বেগে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে দুই নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া দেশের অন্যান্য এলাকায় পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ৪৫ থেকে ৬০ কি. মি. বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাই সেসব এলাকার নদীবন্দরগুলোকে এক নম্বর হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

No comments:

Post a Comment

Post Bottom Ad