আন্দোলনের মুখে সাবমার্সিবলের বিল আদায় থেকে পিছু হটলো যশোর পৌরসভা - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Thursday, February 29, 2024

আন্দোলনের মুখে সাবমার্সিবলের বিল আদায় থেকে পিছু হটলো যশোর পৌরসভা

 


নাগরিকদের আন্দোলনের মুখে সাবমার্সিবলের বিল আদায় থেকে পিছু হটেছে যশোর পৌরসভা কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সাবমার্সিবলের বিল বাতিলসহ চার দফা দাবিতে আন্দোলন করেন পৌরবাসীরা। পরে নির্ধারিত তিনশ’ টাকার বিল নেওয়া হবে না বলে জানান পৌর মেয়র হায়দার গনী খান পলাশ।

যশোর পৌরসভা কর্তৃপক্ষ সম্প্রতি পানি কর, পানির বিলের সঙ্গে নতুন করে সাবমার্সিবলের জন্য প্রতি মাসে তিনশ’ টাকা বিল ধার্য করে। তা আদায়ে নাগরিকদের বাড়ি বাড়ি বিলের কপিও পৌঁছে দেওয়া হয়। এ নিয়ে ক্ষোভ দেখা দেয় পৌরবাসীদের মধ্যে। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) নাগরিকরা মতবিনিময় সভার মাধ্যমে ওই বিল বাতিলসহ চার দফা দাবিতে আন্দোলন কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচি অনুযায়ী বৃহস্পতিবার পৌরসভায় অবস্থান ও স্মারকলিপি জমা দেওয়ার দিন ছিল।


বৃহস্পতিবার সকাল ১১টা থেকে পৌর নাগরিক কমিটির আহ্বায়ক শওকত আলী খান ও সদস্য সচিব জিল্লুর রহমান ভিটুর নেতৃত্বে কয়েক শ’ নাগরিক পৌরসভায় অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। এক পর্যায়ে সেখানে উপস্থিত হন মেয়র হায়দার গনী খান পলাশ। জনগণের দাবির কারণে সাবমার্সিবলের তিনশ’ টাকার বিল নেওয়া হবে না বলে ঘোষণা দেন তিনি। এছাড়া অন্যান্য দাবি নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়ার আশ্বাস দেন।


পৌর নাগরিক কমিটির নেতা ইকবাল কবির জাহিদ বলেন, ‘চারটি দাবির মধ্যে একটির সমাধান হয়েছে। অন্যান্য দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত এ আন্দোলন কর্মসূচি অব্যাহত থাকবে।’

No comments:

Post a Comment

Post Bottom Ad