চৌগাছাতে প্রতিমা তৈরির ব্যস্ত সময় পার করছে শিল্পীরা - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Saturday, October 14, 2023

চৌগাছাতে প্রতিমা তৈরির ব্যস্ত সময় পার করছে শিল্পীরা


 সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্ম উৎসব শারদীয় দুর্গাপূজাকে সামনে রেখে উপজেলার ৪৯ পূজা মন্ডপে অত্যান্ত ব্যস্ততার সাথে চলছে প্রতিমা প্রস্তুতের কাজ। প্রতিমা ভাস্করদের নিপুন হাতে ছোয়ার প্রতিটি বিগ্রহ দেবতার রুপ পাচ্ছে।

মন্ডপগুলো যেনভ ভস্করদের সাধনাস্থান রুপ নিয়েছে।সরজমিনে ৪৯ টি মন্ডপগুলো ঘুরে দেখা গেছে প্রতিটি মণ্ডপে প্রতিমা শিল্পীরা দুর্গা প্রতিমা তৈরি ও মন্দির সাজানো কাজ করে চলছে। উপজেলার শারদীয় দুর্গাপূজার পূজা মন্ডপ হচ্ছে পৌরসভায় ৭টি দূর্গা পূজা মন্ডপ, ১নং ফুলসার ইউনিয়নে ৩ টি দূর্গা পূজা মন্ডপ,২নং পাশাপোল ইউনিয়নে ২টি পূজ মন্ডপ,,৩নং সিহঝুলী ইউনিয়নে ৩টি দূর্গাপূজা মন্ডপ, ৪নং ধুলিয়ানী ইউনিয়নে ১ টি দূর্গাপূজা মন্ডপ, ৫নং চৌগাছা ইউনিয়নে ৫টি দূর্গাপূজা মন্ডপ, ৬নং জগদীশপুর ইউনিয়নে ৫টি দূর্গাপূজা মন্ডপ,৭নং পাতিবিলা ইউনিয়নে ৪টি দূর্গাপূজা মন্ডপ, ৮নং হাকিমপুর ইউনিয়ন ৩টি দূর্গাপূজা মন্ডপ, ৯নং স্বরুপদাহ ইউনিয়নে ৬টি দূর্গাপূজা মন্ড.১১নং সুখপুকুরিয়া ইউনিয়নে ৭ টি দূর্গাপূজা মন্ডপ ,

পৌরসভার সর্বজনীয় কালী মন্দিরের দূর্গাপূজা মন্ডপের প্রতিমা তৈরির ভাস্কার মহন্দ্র দাস বলেন অনিন্দ্য সুন্দর রুপ দিতে সকাল থেকে গভীর রাত থে পর্যন্ত চলছে রং তুলির কাজ করছে। উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অধ্যক্ষ বাইয় চন্দ্র পাল ও সাধারণ সম্পাদক উপজেলা ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয় বলেন ৪৯ মন্ডপে শারদীয় দুর্গাপূজার পূজা অনুষ্ঠিত হবে। প্রতি শারদীয় দুর্গাপূজার মন্ডপে সরকারিভাবে অনুদান পাবে ৫০০কেজি চাল ।সম্প্রদায়িক সম্প্রতি বজায় রেখে সবাই মিলেমিশে শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গাপূজার উৎসব পালন করা হবে।

থানার অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরী বলেন দুর্গাপূজায় কোন প্রকার বিশৃঙ্খলা না হয় তার জন্য পুলিশ প্রশাসন তৎপর। শান্তিপূর্ণ দুর্গাপূজা পালনের লক্ষ্যে উপজেলার পূজা মন্ডপে গুলো নিরাপত্তা জোরদার করা হবে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিরাপত্তায় থাকবে পুলিশ, ব্যাটালিয়ান আনসার, সাধারণ আনসার, পূজা মন্ডপের স্বেচ্ছাসেবক সংগঠন, গ্রাম পুলিশ, মোবাইল টিমের সদস্যরা মোতায়ান থাকবে।

No comments:

Post a Comment

Post Bottom Ad