রাতের আঁধারে কাটা হচ্ছে মহাসড়কের ডিভাইডার, বাড়ছে দুর্ঘটনা - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Saturday, August 13, 2022

রাতের আঁধারে কাটা হচ্ছে মহাসড়কের ডিভাইডার, বাড়ছে দুর্ঘটনা

 


বারবার দেয়াল তুলে বন্ধ করার পরও ব্যক্তি সুবিধার জন্য রাতের অন্ধকারে অবৈধভাবে কেটে ফেলা হচ্ছে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন অংশের ডিভাইডার। এতে রাস্তা পারাপার হতে গিয়ে বিভিন্ন সময় দুর্ঘটনায় প্রাণহানি ঘটছে।

এ অবস্থায় ঢালাইয়ের মাধ্যমে স্থায়ীভাবে বন্ধ করার কথা ভাবছে সড়ক বিভাগ।

সময় সংবাদ সরেজমিন দেখতে পায়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন স্থানে ডিভাইডার কেটে তৈরি করা ইউটার্নে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। মহাসড়কে দ্রুতগতির পরিবহনের সামনে হঠাৎ চলে আসে পাশের লেনের গাড়ি। এতে মুহূর্তেই দুই গাড়ির মধ্যে সংঘর্ষে ঘটে প্রাণহানি। 

সড়ক বিভাগ এসব কাটা ডিভাইডার বন্ধ করে দিলেও কয়েকদিনের মধ্যে বেশির ভাগই আবারও কেটে ফেলা হচ্ছে রাতের অন্ধকারে। নিয়মবহির্ভূতভাবে এসব কাটা অংশ দিয়ে ঝুঁকি নিয়েই ইউটার্ন করছে বিভিন্ন যানবাহন।
সড়ক আইন লঙ্ঘনসহ বেপরোয়া যানচলাচলের কারণে গত এক বছরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দুর্ঘটনায় ঝরে গেছে অর্ধশতাধিক প্রাণ।
ডিভাইডারের ইট সরানোর সময় স্থানীয় কয়েকজন জানান, দীর্ঘ মহাসড়কে প্রয়োজনের তুলনায় ইউটার্নের সংখ্যা খুবই কম থাকায় নিজেদের প্রয়োজনে ডিভাইডার কাটছেন তারা। এ অবস্থায় ডিভাইডারের কাটা অংশ ঢালাইয়ের মাধ্যমে স্থায়ীভাবে বন্ধ করার কথা ভাবছে সড়ক বিভাগ।

ময়মনসিংহের সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ ওয়াহিদুজ্জামান বলেন, ডিভাইডারের কাটা অংশ আমরা পুনরায় নির্মাণ করব; ভেতরে ঢালাই করে ভরাট করে দেব যাতে সহজেই এটা কেউ ভেঙে ফেলতে না পারে।

মহাসড়কে শৃঙ্খলা ফেলাতে প্রয়োজনে কঠোর হওয়ার কথা জানান ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ্জামান।

তিনি বলেন, যেসব ব্যবসা প্রতিষ্ঠানের সামনে সড়কে কাটাগুলো হয়; তাদের এখানে যোগসাজশ থাকতে পারে। আমরা তাদের জিজ্ঞাসাবাদ করবো এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

No comments:

Post a Comment

Post Bottom Ad