জাতির পিতাকে হত্যা করতে পারলেও খুনিরা তার আদর্শকে হত্যা করতে পারেনি : এমপি শাহীন চাকলাদার - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Monday, August 30, 2021

জাতির পিতাকে হত্যা করতে পারলেও খুনিরা তার আদর্শকে হত্যা করতে পারেনি : এমপি শাহীন চাকলাদার

 

যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমপি শাহীন চাকলাদার বলেছেন, তৃণমূলের নেতাকর্মীরাই হচ্ছে আওয়ামী লীগের প্রাণ। আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মী, সমর্থকরা জীবন দিয়ে সকল প্রতিকূলতা, ষড়যন্ত্র মোকাবিলা করে দলকে টিকিয়ে রেখেছেন, শক্তিশালী করেছেন। জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্ত এবং স্বাধীনতা বিরোধী চক্র ও অবৈধ সেনা শাসকদের নির্যাতন আর নিপীড়নের মাধ্যমে ধ্বংস করার চেষ্টা করা হয় বাংলাদেশ আওয়ামী লীগকে। কিন্তু তৃণমূলের নেতাকর্মীরা কখনো বিশ্বাস ঘাতকতা করেননি। শনিবার বিকালে যশোর শহরের বকচর হুশতলা এলাকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা ও গণভোজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। যশোর পৌর ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে এই আলোচনা সভা ও গণভোজ অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অশোক কুমার বোসের পরিচালনায় আলোচনা সভায় এমপি শাহীন চাকলাদার আরো বলেন, যুদ্ধবিধ্বস্ত একটি দেশকে যখন উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছিলেন ঠিক তখনই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে দেশবিরোধীরা। কিন্তু সেদিন তারা জাতির পিতাকে হত্যা করতে পারলেও তার আদর্শকে হত্যা করতে পারেনি। বঙ্গবন্ধুর যে স্বপ্ন ছিল সেই স্বপ্নের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছেন আমাদের নেত্রী শেখ হাসিনা। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল হয়েছে। তবে ষড়যন্ত্রকারীরা এখনো চক্রান্ত অব্যাহত রেখেছে। তাই আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন যশোর পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ। তিনি বলেন, অতীতের যেকোনো সময়ের চেয়ে বর্তমানে আওয়ামী লীগ এখন অধিকতর শক্তিশালী, সুসংগঠিত। বিশ্বব্যাপী করোনায় যখন দেশ বিপদগ্রস্ত। দেশে কোন রাজনৈতিক দল যখন তাদের রাজনৈতিক কর্মকান্ড করতে পারছে না; তখনও আওয়ামী লীগের নেতাকর্মীরা বসে নেই। অসহায় মানুষের মাঝে দাঁড়িয়েছে। আওয়ামী লীগ জনগণের জন্যই কাজ করে, আর জনগণই আওয়ামী লীগের মূল শক্তি। যশোর বঙ্গবন্ধুর আদর্শ মেনে তৃণমূলের রাজনীতিকে শক্তিশালী করে যাচ্ছেন যশোরে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি। জেলা থেকে ইউনিয়ন পর্যন্ত শাহীন চাকলাদারের নেতৃত্বে নেতাকর্মীরা সজাগ রয়েছেন। যেকোন সময় ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আন্দোলন রুখে দিতে প্রস্তুত থাকতে হবে।

৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা নুর ইসলাম খান রবি’র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, যশোর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পদক এস এম মাহমুদ হাসান বিপু, জেলা শ্রমিক লীগের সভাপতি আজিজুর রহমান আজিজ, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা যুবলীগনেতা শফিকুল ইসলাম জুয়েল, জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস, ৯ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আজিজুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, পৌর মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রেহেনা আক্তার, জেলা কৃষক লীগনেতা শরিফ মুজিবুর রহমান, আওয়ামী লীগনেতা নাসির উদ্দিন পলাশ।

আলোচনা ও গণভোজ বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক জিয়াউল হাসান হ্যাপী, জেলা আওয়ামী লীগনেতা রেজাউল ইসলাম, যশোর পৌরসভার মহিলা কাউন্সিলর নাছিমা আক্তার জলি, পৌর আওয়ামী লীগনেতা এস এম ইউসুফ শাহিদ, আজিজুল ইসলাম, সাদেক হোসেন, সুলতান মাহমুদ পরান, ইলিয়াস হোসেন, রফিকুল ইসলাম রফিক, শহিদুজ্জামান শহিদ, মহিউদ্দিন হোসেন, জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু, যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, সহ সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মাছুম, প্রচার সম্পাদক চাঁন মিয়া, জেলা স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম খোকন, রামনগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান হাসু, জেলা ছাত্রলীগনেতা মাসুদ রানা মিলন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রওশন ইকবাল শাহী, জেলা ছাত্রলীগের সহ সভাপতি ইয়াসিন আরাফাত তরুণ, রাজু রানা, সাংগঠনিক সম্পাদক ইলিয়াস হোসেন রিয়াদ, ফাহমিদ হুদা বিজয়, পৌর ছাত্রলীগের আহ্বায়ক মেহেদী হাসান রনিসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

No comments:

Post a Comment

Post Bottom Ad