চৌগাছার সেই কিশোরের নানা-নানিও করোনা আক্রান্ত - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Monday, April 27, 2020

চৌগাছার সেই কিশোরের নানা-নানিও করোনা আক্রান্ত

চৌগাছায় প্রথম শনাক্ত হওয়া স্কুলছাত্রের (১৩) নানা ও নানিও করোনা পজেটিভ। তারা শহরের আট নম্বর ওয়ার্ডের মডেল প্রাইমারি স্কুলপাড়ায় একটি তিনতলা ভবনের দ্বিতীয় তলায় ওই কিশোরের সঙ্গে ভাড়া বাসায় অবস্থান করেন।
সোমবার সকাল দশটায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার বিষয়টি নিশ্চিত করেন।
এরআগে ২২ এপ্রিল ওই কিশোরের করোনা শনাক্ত হয়। ওই দিনই তাদের বাড়িটি লকডাউন করা হয়। পরে ২৬ এপ্রিল ওই কিশোরকে চিকিৎসা দেওয়া চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের মেডিকেল অফিসার করোনা পজেটিভ হন। শনিবার ওই কিশোরের পরিবারের সবার নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারে পাঠানো হয়। সেখানে রোববারের পরীক্ষায় ওই কিশোরের নানা একটি কোম্পানির মেডিকেল রিপ্রেজেন্টেটিভ ও গৃহিণী নানি করোনা পজেটিভ বলে ফল আসে।
চৌগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার এই তথ্য নিশ্চিত করে বলেন, ওই স্কুলছাত্র শনাক্ত হওয়ার পর তাদের পরিবারকে লকডাউন করা হয়। কিন্তু করোনা উপসর্গ নেই দাবি করে তারা বেঁধে দেওয়া শৃঙ্খলা অমান্য করার কারণেই তার নানা ও নানি নতুন করে করোনাভাইরাসে শনাক্ত হয়েছেন।
তিনি বলেন, গত শনিবার ওই পরিবারের সদস্যদের নমুনা নিয়ে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। আজ সোমবার তাদের রিপোর্ট পজেটিভ এসেছে। এনিয়ে উপজেলা হাসপাতালের মেডিকেল অফিসারসহ চৌগাছায় মোট সাতজন করোনা রোগী শনাক্ত হলেন।
এরআগে ২২ এপ্রিল চৌগাছার প্রথম রোগী হিসেবে এক নারী ও এক কিশোর শনাক্ত হন। এরপর ২৫ এপ্রিল শনাক্ত হন এক গর্ভবতী নারী। ২৬ এপ্রিল শনাক্ত হন প্রথমদিন শনাক্ত নারীর স্বামী এবং প্রথমদিন শনাক্ত কিশোর স্কুলছাত্রকে চিকিৎসা দেওয়া চৌগাছা উপজেলা হাসপাতালের জরুরি বিভাগের মেডিকেল অফিসার। সোমবার শনাক্ত হলেন ওই কিশোর স্কুলছাত্রের নানা ও নানি।
সংশ্লিষ্ট ওয়ার্ডের পৌর কাউন্সিলর শাহিনুর রহমান শাহিন জানান, 'পরিবারটি লকডাউন মানতেই চাচ্ছে না। তারা আমার সাথে পর্যন্ত চরম খারাপ ব্যবহার করছে।'

No comments:

Post a Comment

Post Bottom Ad