যশোরে শিক্ষাপ্রতিষ্ঠানের আশপাশে বিড়ি-সিগারেট বিক্রি নিষিদ্ধ - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Monday, February 13, 2023

যশোরে শিক্ষাপ্রতিষ্ঠানের আশপাশে বিড়ি-সিগারেট বিক্রি নিষিদ্ধ

 


শিক্ষার সুষ্ঠু পরিবেশ ও শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে যশোরে শিক্ষাপ্রতিষ্ঠানের আশপাশে সিগারেট ও তামাকজাত দ্রব্য বিক্রি নিষিদ্ধ করা হয়েছে।

যশোরের জেলা প্রশাসক (ডিসি) তমিজুল ইসলাম খান গতকাল রবিবার (১২ ফেব্রুয়ারি) জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় দোকানদারদের প্রতি তিনি এই আহবান জানান। এ বিষয়টি বাস্তবায়ন করতে সংশ্লিষ্ট শিক্ষক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশ দেন।

এছাড়া শহরের বিদ্যালয়ের ১০০ গজের মধ্যে সিগারেটের দোকানে দ্রুত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করাও নির্দেশনা দেয়া হয়েছে। বিষয়টি নিয়ে শিক্ষার্থীদের মাঝে সচেতনা বৃদ্ধিতে বিদ্যালয় গুলোতে ‘তামাক ও মাদকের বিরুদ্ধে’ সচেতনতামূলক সভা করার আহবান জানানো হয়। জেলা প্রশাসকের অমিত্রাক্ষরে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান।
সভায় জানানো হয়, স¤প্রতি যশোরের একটি বিদ্যালয়ের শিক্ষাসফরের বাস দুর্ঘটনায় কবলিত হওয়ায় অভিভাবক মহলে বিষয়টি নিয়ে উদ্বিগ্ন হয়েছে। বর্তমানে প্রায় প্রতিদিনই জেলার কোনো না কোনো শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষা সফরে যাচ্ছে। অভিভাবকের সম্মতি নিয়েই শিক্ষার্থীদের পিকনিকে নিয়ে যেতে বিদ্যালয় কর্তৃপক্ষকে নির্দেশনা দেয়া হয়েছে। যশোরে বিভিন্ন সড়কে বাকের কারণে দুর্ঘটনা ঘটছে বেশি দাবি বিআরটিএ। ফলে এটি রোধে তারা স্থানগুলো চিহিৃত করছেন বলে সভায় জানানো হয়। এছাড়া ফিটনেসবিহীন পরিবহন সড়কে চলাচল করার কারনেই দুর্ঘটনা ঘটছে। সেটিও বন্ধে সভায় অনুরোধ করা হয়।

সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলাম, মণিরামপুর উপজেলা চেয়ারম্যান নাজমা খানম, বাঘারপাড়া উপজেলা চেয়ারম্যান ভিক্টোরিয়া পারভীন সাথী, জেলা শিক্ষা অফিসার একেএম গোলাম আযম, যশোর কারাগারের ডেপুটি জেলার আফরোজা ইয়াসমিন, র‌্যাব-৬ এর কোম্পানী কমান্ডার লে. কর্ণেল নাজিউর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট সৌম্য চৌধুরী, যশোর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের উপপরিচালক হুমায়ুন কবির খন্দকার প্রমুখ।

No comments:

Post a Comment

Post Bottom Ad