রাত পোয়ালেই যশোর-৬ আসনে উপনির্বাচন, করোনার জন্য বাড়তি প্রস্তুতি - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Monday, July 13, 2020

রাত পোয়ালেই যশোর-৬ আসনে উপনির্বাচন, করোনার জন্য বাড়তি প্রস্তুতি


রাত পোয়ালেই (১৪ জুলাই) যশোর-৬ (কেশবপুর) আসনের উপনির্বাচন। এ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রশাসনের পক্ষ থেকে সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। গত ১১ জুলাই প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা কেশবপুরে আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভা করে গেছেন।করোনাভাইরাস পরিস্থিতির মধ্যেই মঙ্গলবার অনুষ্ঠিত হতে যাচ্ছে যশোর-৬ সংসদীয় আসনের উপ-নির্বাচন। ইতিমধ্যে উপজেলার ৩৭৪টি ভোটকেন্দ্রে ব্যালট, ব্যালট বাক্সসহ নির্বাচনী উপকরণ পৌঁছে গেছে। এই নির্বাচনী এলাকায় দুই লাখ তিন হাজার ১৮ জন ভোটার রয়েছেন।

এছাড়া নির্বাচন কমিশন ভোটারদের জন্য প্রতিটি কেন্দ্রে ব্যানারসহ হ্যান্ড স্যানিটাইজার, সাবান, টিস্যু পেপারের ব্যবস্থা রেখেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান সাংবাদিকদের জানান, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। ৭৯টি ভোট কেন্দ্রে ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, পুলিশ, আনসার ব্যাটালিয়ন মোতায়েন করা হয়েছে।

এছাড়া উপ-নির্বাচন উপলক্ষে সোমবার সকালে কেশবপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় মাঠে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্রিফ্রিং প্যারেড অনুষ্ঠিত হয়েছে। উক্ত ব্রিফ্রিং প্যারেডে প্রধান অতিথি হিসেবে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ সালাউদ্দিন শিকদার। এসময় উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার সোয়েব আহমেদ খান (মনিরামপুর সার্কেল), কেশবপুর থানার অফিসার ইনচার্জ মোঃ জসীম উদ্দীন প্রমুখ।
জানা গেছে, কেশবপুর উপজেলার ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে যশোর-৬ আসনটি গঠিত। এ আসনে মোট ভোটার ২ লাখ ৩ হাজার ১৮ জন। এরমধ্যে এক লাখ দুই হাজার একশ ২২জন পুরুষ ভোটার আর নারী ভোটার হলো এক লাখ ৮শ’ ৯৬ জন। ৭৯টি ভোট কেন্দ্রের ৩শ’ ৭৪ ভোটকক্ষের ৭৯জন প্রিজাইডিং অফিসার, ৩৭৪ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৭৪৮ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। এআসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার ও জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হাবিবুর রহমান। করোনা পরিস্থিতিতে বিএনপির নির্বাচন বর্জন করায় বিএনপির মনোনীত প্রার্থী আলহাজ্ব আবুল হোসেন আজাদ তার নির্বাচনী তৎপরতা বন্ধ করে দিয়েছেন। ফলে আওয়ামী লীগ প্রার্থীর বিজয় সুনিশ্চিত।
উল্লেখ্য, ২০২০ সালের ২১জানুয়ারী এমপি ইসমাত আরা সাদেকের মৃত্যুতে এ আসনটি শূন্য হয়।

No comments:

Post a Comment

Post Bottom Ad